আনোয়ারা প্রতিনিধি
বাঙ্গালীর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের স্বপ্নের বাড়ি বীর নিবাসের জন্য আনোয়ারায় মনোনীত হয়েছেন ১০ অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবার। প্রধানমন্ত্রীর উপহারের এই ঘর বীর নিবাস প্রকল্প বাস্তবায়ন করছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।

জানা যায়,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ৩০ হাজার অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা, বীরাঙ্গনা, শহীদ বীর মুক্তিযোদ্ধা, তাদের বিধবা স্ত্রী ও সন্তানদের বীর নিবাস নামের ঘর উপহার হিসেবে প্রদানের সিদ্ধান্ত নেন। তারই ধারাবাহিকতায় আনোয়ারায়ও এ প্রকল্পের আওতায় ১০ টি ঘর বরাদ্দ পাওয়া গেছে। প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাওয়া অসচছল মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা হলেন রায়পুর ইউনিয়নের মোহাম্মদ ইউছুপ, বারশত ইউনিয়নের গুন্‌দ্বীপ গ্রামের মরহুম হাবিলদার মদন আলীর পরিবারের ছেনোয়ারা বেগম, বটতলী ইউনিয়নের নুর কাসেম, বরুমচড়া ইউনিয়নের এস.এম.নুরুল আমিন, আবদুল হক, বারখাইন ইউনিয়নের মরহুম নুরুল আমিনের পরিবারের আনোয়ারা বেগম, আনোয়ারা সদর ইউনিয়নে প্রণব কুমার সেন, পরৈকোড়া ইউনিয়নের মরহুম বদিউল আলমের পরিবারের মো.আক্তার উদ্দীন, মরহুম কাজী মো.ইউছুফের পরিবারের মমতাজ বেগম ও হাইলধর ইউনিয়নের আবদুল মান্নান।

৬৩৫ বর্গ ফুটের সমপরিমান জমিতে বীর নিবাস নামের প্রধানমন্ত্রীর উপহারের এ ঘর তৈরী করা হবে। প্রতি ঘরে থাকবে দুটি শয়ন কক্ষ, ১টি ডাইনিং, ১টি ড্রইং, ১টি রান্নাঘর ও দুটি বাথরুম। প্রতিটি ঘর নির্মাণে ব্যয় নির্ধারণ করা হয়েছে ১৩ লক্ষ ৪৩ হাজার ৬১৮ টাকা।

পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *